রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১২

ভুল করে ডিলেট করা ফাইল রিকভার করে নিন

ভুল করে ডিলেট করা ফাইল গুলি প্রয়োজন হলে রিকভার করে নিতে পারেন একটি রিকভারি সফট দিয়ে । যার নাম Pandora Recovery সফটওয়্যার। আমাদের প্রতিদিন কাজের মাঝে ভুলের কারনে কম্পিউটার কিংবা মেমোরি/ পেনড্রাইভ থেকে অনেক প্রয়োজনীয় ডাটা ডিলেট হয়ে যায়, যা রিসাইকেল বিনে না থাকলে পড়ে যেতে হয় মহা বিপদে। এই বিপদ থেকে অনেকটা উদ্ধার করবে Pandora Recovery সফটওয়্যার। মাত্র ৩.২৭ মেগাবাইটের সফট। একেবারে ফ্রী। কোন সিরিয়াল বা ক্র্যাকের প্রয়োজন নেই।  
ডাউনলোড লিংক- এখানে ক্লিক করুন।
এটি খুব দ্রুত আপনার ড্রাইভ, মেমোরি বা পেন ড্রাইভ কে স্ক্যান করে ফিরিয়ে দেবে হারানো ডাটা। কিভাবে এটি কাজ করে দেখে নেয়া যাক। ইন্সটল করুন। 
ইন্সটল শেষে ডেস্কটপ আইকন থেকে Pandora Recovery ওপেন করুন । 
রিসাইকেল বিনে কিছু না পেলে No, I did not find my files এ টিক চিহ্ন দিয়ে Next করুন।
এবার যে ড্রাইভ টি স্ক্যান করতে চান তা সিলেক্ট করে Next করুন।
প্রথম অপশন সিলেক্ট করে Next করুন।
আপনি যে ড্রাইভটির হারানো ফাইল ডাটা খুজছেন তা দেখা যাবে । 
এবার আপনি যে ফাইল বা ডাটাটি রিকভার করতে চান তাতে সিলেক্ট করে রিকভার করুন অন্য কোথাও। রিকভার করার জন্য আপনাকে যা করতে হবে- আপনি যে ফাইলটি রিকভার করতে চান তা সিলেক্ট করলে মেনু বারে রিকভার করার অপশন আসবে তাতে ক্লিক করুন, দেখুন একটি নতুন উইন্ডো আসবে তাতে আপনি রিকভার করা ফাইলটি কোথায় রাখবেন তা সিলেক্ট করুন এবং Recover Now এ ক্লিক দিন কিছুক্ষনের মধ্যেই দেখবেন ফাইলটি রিকভার হয়ে গেছে। উপরোক্ত পদ্ধতি ছাড়াও আর একটি উপায়ে ফাইল রিকভার করার সিস্টেম আছে, চলুন সেটি দেখি। সবার উপরে যে চিত্রটি রয়েছে তাতে Exit Wizard ক্লিক দিন । 

এখানে আপনি Browse, Search Surface Scan অপশন পাবেন। Surface Scan অপশন এর বিশেষত্ব হচ্ছে আপনি ইচ্ছে করলে আলাদা আলাদা ভাবে স্ক্যান করে রিকভার করতে পারেন। যেমন- ইমেজ,জিপ,অফিস ডকুমেন্ট,মিউজিক ও পিডিএফ ফাইল। প্রতিটি আলাদা ভাবে সিলেক্ট করে স্ক্যান করে রিকভার করতে পারেন।
রিকভার সফট নিয়ে অনেকে অনেক কথা বলে, আমি বেশী উচ্চাশা দিয়ে বলবো না। আমি শুধু এইটুকুই বলবো আপনার কম্পিউটারের ড্রাইভ, মেমোরি অথবা পেন ড্রাইভ থেকে ফাইল কোন কারনে মুছে গেলে এই সফট দিয়ে রিকভার করার চেষ্টা করুন কাংখিত ফলাফল পাওয়া যাবে। দেরী না করে প্রয়োজনীয় সফটওয়্যারের তালিকায় Pandora Recovery কে রাখুন এবং প্রয়োজনে একে ব্যবহার করুন। 
ধন্যবাদ । 

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Affiliate Network Reviews