মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৩

আপনার অ্যান্ড্রয়েড ফোনে চালান Windows95/98/XP/Win7 এবং Win8 সহ যে কোন অপারেটিং সিস্টেম

আজ অনেকদিন পর টেকটিউনস এ টিউন করতে বসলাম। বিভিন্ন ব্যস্ততার কারণে হয়তো টিউন করার জন্য সময় বেড় করতে পারি না। টেকটিউনসে নতুন সব টিউনারদের দেখে সত্যিই অনেক ভাল লাগছে। মেহেদী ভাইকে ধন্যবাদ এত সুন্দর একটি প্রযুক্তির সৌশল নেটওয়ার্ক তৈরি করার জন্য আর টিউনারদের অসংখ্য ধন্যবাদ টেকটিউনসকে বিশ্বের সেরা বাংলা প্রযুক্তি সৌশল নেটওয়ার্ক হিসাবে পরিচিত করার জন্য।
আমাদের অ্যান্ড্রয়েড ফোন লিনাক্স কার্নেল এর উপর ভিত্তি করে চলে। তাই স্মার্ট ফোনে আপনি সরাসরি অ্যান্ড্রয়েড ব্যতীত অন্যকোন অপারেটিং সিস্টেম ইন্সটল করতে পারবেন না। তবে আপনি চাইলে লিনাক্স কার্নেল ভিত্তিক অ্যান্ড্রয়েড ফোন কিছু অ্যাপ্লিকেশান ব্যবহার করে যে কোন অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন। এতে অপারেটিং সিস্টেম IMG ফাইল ফরমেট সিস্টেম এ থাকবে এবং একটি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশান সেটি পড়বে অর্থাৎ পুরো বিষয়টি একটি অ্যাপ্লিকেশানের মতন কাজ করবে। এরফলে ফোনে বিশেষ কোন প্রকার সমস্যা হবার সম্ভাবনা থাকে না। আজকে আমি আপনাদের অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালানোর পদ্ধতি জানাবো।

 libSDL অ্যাপ্লিকেশান ইন্সটলেশন:

libSDL অ্যাপ্লিকেশান
libSDL অ্যাপ্লিকেশান
অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালানোর চালানোর জন্য প্রথমে এখান থেকে libSDL অ্যাপ্লিকেশানটি ডাউনলোড করে নিন এবং অ্যান্ড্রয়েড ফোনে ইন্সটল করুন।

 SDL ফোল্ডার তৈরি:

SDL ফোল্ডার তৈরি
SDL ফোল্ডার তৈরি
এবার আপনার অ্যান্ড্রয়েড ফোনের মেমরি কার্ডে SDL নামে একটি ফোল্ডার তৈরি করুন। এখন আপনি যে উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করতে চান তার IMG ফাইল ফরমেট ইন্টারনেট থেকে ডাউনলোড করে নিন। আমি এখানে Windows95 এর IMG ফাইল ফরমেট ব্যবহার করছি। অপারেটিং সিস্টেমের IMG ফাইল ফরমেট ছাড়াও libSDL অ্যাপ্লিকেশানের মাধ্যমে উইন্ডোজ অপারেটিং সিস্টেম চালাতে SDL ফোল্ডারে আরও তিনটি ফাইল লাগবে- "vgabios-cirrus.bin", "vgabios.bin" এবং "bios.bin"
নোট:  অপারেটিং সিস্টেমের IMG ফাইলকে অবশ্যই "c.img" এই নামে থাকতে হবে।
আমি এখানে vgabios-cirrus.bin, vgabios.bin, bios.bin এবং Windows 95 এর IMG ফাইল ফরমেট সহ ডাউনলোড লিঙ্ক দিয়ে দিলাম, যা SDL ফোল্ডারে থাকবে।
এখান থেকে Windows XP এর IMG ফাইল ডাউনলোড করতে পারেন।

অ্যান্ড্রয়েড ফোনে উইন্ডোজ অপারেটিং সিস্টেম:

 libSDL অ্যাপ্লিকেশান
libSDL অ্যাপ্লিকেশান
এবার libSDL অ্যাপ্লিকেশানটি চালু করুন। তারপর অ্যান্ড্রয়েড ফোনে উপভোগ করুন মাইক্রোসফট উইন্ডোজ অপারেটিং সিস্টেম !
বুট...
বুট...
বুট হবার পর সয়ংক্রিয় ভাবে চালু না হলে আপনার অ্যান্ড্রয়েড ফোনের নিচের ভলিউম বাটনে চাপ দিন
বুট হবার পর সয়ংক্রিয় ভাবে চালু না হলে আপনার অ্যান্ড্রয়েড ফোনের নিচের ভলিউম বাটনে চাপ দিন
Windows95 আপনার অ্যান্ড্রয়েড ফোনে !!!
Windows95 আপনার অ্যান্ড্রয়েড ফোনে !!!
সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই শুভ কামনায়............



প্রতিক্রিয়া:

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Design by Free WordPress Themes | Bloggerized by Lasantha - Premium Blogger Themes | Affiliate Network Reviews